Adsterra

a-ads

pop

Saturday, July 16, 2022

মাস্টার মশাই বিয়োগ পারছে না কিন্তু একটি কম বয়সের ছাত্র সেই বিয়োগ অনায়াসে করে দিচ্ছে।

মাস্টার মশাই বিয়োগ পারছে না কিন্তু একটি কম বয়সের ছাত্র সেই বিয়োগ অনায়াসে করে দিচ্ছে।

 মাস্টার মশাই বিয়োগ পারছে না কিন্তু একটি কম বয়সের ছাত্র সেই বিয়োগ অনায়াসে করে দিচ্ছে। এই নিয়ে একটা ভিডিও ভাইরাল হয়েছে। সে সব নিয়ে আমার এই পোস্ট নয়। আসলে আমার একটা বিষয় জানাতে খুব ইচ্ছে করছে তাই যারা যোগ-বিয়োগ জানেন তাদের কাছে আমি একটি প্রশ্ন করতে চাই।

আমরা ছোট বেলায় বিয়োগ করার যে নিয়ম শিখি, ওই নিয়মের পিছনে কারন কী? বুঝিয়ে বলি,ভাইরাল ওই বিয়োগটাই ধরুন/ধরো(নিচের ছবিতে দেওয়া আছে),কেমন করে আমরা ওই বিয়োগটা করি, 3 যেহেতু 6 এর থেকে ছোট, 3 এর সাথে মনে মনে 10 যোগ করে 13 করে তারপর 6 বাদ দিয়ে পাই 7 আর হাতে থাকলো 1, এরপর সেই হাতের 1 পরের ধাপে 7 এর সাথে যোগ করে 8 করে নিই মনে মনে তারপর আবার যে হেতু 2 ছোট 8 এর থেকে ছোট মনে মনে 12 করে 8 থেকে বিয়োগ করি এবং পাই 4, আবার হাতে থাকে 1...এরকম করেই তো আমরা বিয়োগ করি। আমার প্রশ্ন হচ্ছে কেনো এমন করেই বিয়োগ করি? কেনো ওই 3 কে 13 করে নিই মনে মনে 23,33 কী মনে মনে করতে পারি? হাতের 1 টা কোথা থেকে পাই?কেনই বা তাকে আবার পরের ধাপে যোগ করে দিই? আসলে কারণটা আমার জানাতে ইচ্ছে করছে

😉😉😉 তাই সবাইকে এই প্রশ্ন করলাম,expert দের জন্য এ নিতান্তই মামুলি প্রশ্ন,আমার প্রশ্ন সাধারণ দের জন্য যারা যোগ বিয়োগ গুন ভাগ পারেন/পারো😀😀😀😀। আগ্রহ দেখলে তবেই বলতে রাজী😂😂😂

No comments:

Post a Comment

আপনার মেসেজের জন্য ধন্যবাদ, আপনাদের সকল মেসেজ গুলি আমি দেখি, ব্যাস্ততার জন্য অনেক সময় উত্তর দেওয়া সম্ভব হয়না, আশা করি সময় করে সবার উত্তর দিবো, ধন্যবাদ সাথে থাকার জন্য।

Latest

হাতের স্পর্শে সত্যিই কি স্তনের আকার বৃদ্ধি

Featured Post

আলট্রাসনগ্রাম ছাড়াই যেভাবে জানবেন গর্ভের শিশু ছেলে নাকি মেয়ে! জেনে নিন বিস্তারিত-

গর্ভবতী নারীদের সঙ্গে তার বন্ধুরা বা আত্মীয়রা কথা বলার সময় অবশ্যই জিজ্ঞেস করেন, শিশুটি ছেলে না কি মেয়ে হবে? এটি প্রায় সকলের জন্য একটি মজ...

jk