Adsterra

a-ads

pop

Sunday, February 2, 2020

খাওয়ার সময় সালাম বিনিময় করা যাবে


প্রশ্ন : আমি একটি বিয়ের অনুষ্ঠানে খাবার গ্রহণ করছিলাম। তখন আমার এক আত্মীয় আমাকে সালাম করলেন। কিন্তু যেহেতু আমি খাবার গ্রহণ করছি, তাই তার সালামের উত্তর দিলাম না। এতে তিনি কিঞ্চিৎ রাগান্বিত হয়েছেন। আমার প্রশ্ন হলো, খাবার গ্রহণের সময় কাউকে সালাম দেওয়া কি জায়েজ? কেউ সালাম দিলে তার উত্তর দেওয়া কি ওয়াজিব?

উত্তর : খাবার গ্রহণের সময় কাউকে সালাম দেওয়া মাকরূহ। এবং সেসময় সালামের উত্তর দেওয়া ওয়াজিব নয়। (আদ্দুররুল মুখতার : ৬/৪১৫, রদ্দুল মুহতার : ৬/৪১৫, ফাতাওয়ায়ে ফকীহুল মিল্লাত : ১২/১১৩)

No comments:

Post a Comment

আপনার মেসেজের জন্য ধন্যবাদ, আপনাদের সকল মেসেজ গুলি আমি দেখি, ব্যাস্ততার জন্য অনেক সময় উত্তর দেওয়া সম্ভব হয়না, আশা করি সময় করে সবার উত্তর দিবো, ধন্যবাদ সাথে থাকার জন্য।

Latest

হাতের স্পর্শে সত্যিই কি স্তনের আকার বৃদ্ধি

Featured Post

আলট্রাসনগ্রাম ছাড়াই যেভাবে জানবেন গর্ভের শিশু ছেলে নাকি মেয়ে! জেনে নিন বিস্তারিত-

গর্ভবতী নারীদের সঙ্গে তার বন্ধুরা বা আত্মীয়রা কথা বলার সময় অবশ্যই জিজ্ঞেস করেন, শিশুটি ছেলে না কি মেয়ে হবে? এটি প্রায় সকলের জন্য একটি মজ...

jk